‘জ্যাম’ নিয়ে মুখোমুখি পূর্ণিমা

‘জ্যাম’ নিয়ে মুখোমুখি পূর্ণিমা

দীর্ঘদিন পর নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন চিত্রনায়িকা পূর্ণিমা। নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘জ্যাম’ নামের একটি সিনেমায় দেখা যাবে তাকে। এই ছবিটি নির্মিত হচ্ছে প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা সংস্থা কৃতাঞ্জলি ফিল্মস থেকে। আগামী অক্টোবর থেকে ‘জ্যাম’ সিনেমার শুটিং শুরু হবার কথা রয়েছে। দীর্ঘদিন পর সিনেমার অভিনয়ে ফেরা এবং অন্যান্য প্রসঙ্গ নিয়ে আরটিভি অনলাইনের মুখোমুখি হয়েছিলেন নায়িকা পূর্ণিমা। সাক্ষাৎকার নিয়েছেন পাভেল রহমান।
দীর্ঘ বিরতির পর নতুন সিনেমায় অভিনয় করছেন। এই বিষয়ে জানতে চাই?
সিনেমার প্রতি তো সব সময়ই আমার দুর্বলতা কাজ করে। যেহেতু আমার শুরুটা সিনেমা দিয়েই। মাঝে অনেক দিন সিনেমায় অভিনয় করা হয়নি। আমি চেয়েছিলাম, ভালো একটা গল্পের সিনেমা দিয়ে ফিরতে। তার জন্য অপেক্ষা করছিলাম। পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল ভাই যখন এই সিনেমার গল্পটা শোনালেন, আমার ভীষণ পছন্দ হয়েছে। আশা করি ভালো একটি কাজ হবে।
অনেক দিন পর সিনেমার শুটিং ফ্লোরে দেখা যাবে। নিজেকে কতটা প্রস্তুত বলে মনে করছেন?
আমি কিন্তু অভিনয় থেকে দূরে নেই। টেলিভিশন নাটকে অভিনয় করছি, অনুষ্ঠান উপস্থাপনা করছি। ফলে শুটিং সেট থেকে দূরে নেই। আর অভিনয়ের চর্চাও করছি। ফলে সিনেমায় অভিনয় করার জন্য নিজেকে প্রস্তুত বলেই মনে করছি। এখন শুটিং ফ্লোরে যাবার জন্য অপেক্ষায় আছি।
‘জ্যাম’ সিনেমায় রাজি হবার বিশেষ কোনো কারণ আছে কী?
এই সিনেমাটি ভিন্ন ধাঁচের গল্প। ‘জ্যাম’ সিনেমাটি করতে রাজি হবার একটি কারণ, এই ছবির গল্পটি আমার ভীষণ ভালো লেগেছে। আরেকটি কারণ, সিনেমাটি তৈরি হচ্ছে প্রয়াত মান্না ভাইয়ের প্রযোজনা সংস্থা থেকে। ফলে এখানে আবেগের ব্যাপারটা তো আছেই। মান্না ভাইয়ের প্রতি শ্রদ্ধা জানানোর ব্যাপারও আছে। আর সিনেমার গল্পটি প্রয়াত সাংবাদিক আহমেদ জামান চৌধুরীর লেখা, সংলাপ তৈরি করছেন পান্থ শাহরিয়ার। সব মিলিয়ে এই সিনেমাটি করতে রাজি হয়েছি।
ছবিটির শুটিং কবে নাগাদ শুরু হবে?
এই সপ্তাহে সিনেমাটি নিয়ে বিস্তারিত জানানো হবে। এর জন্য সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে। আগামী অক্টোবর থেকে ছবির শুটিং শুরু হবার কথা। আশা করছি, অক্টোবরে জ্যাম সিনেমার শুটিং ফ্লোরে থাকব। তার আগে আগস্ট ও সেপ্টেম্বর মাসজুড়ে মহড়া করবো, সিনেমার জন্য প্রস্তুতি শেষ করবো।

আরও একাধিক সিনেমায় অভিনয় করবেন বলে শোনা যাচ্ছে?
অনেকগুলো সিনেমায় অভিনয় করার জন্য অফার পেয়েছি। কিন্তু কোনো কিছু চূড়ান্ত না হলে কিছু বলতে চাই না। ‘জ্যাম’ ছবিটির যেমন আলোচনা চূড়ান্ত হয়েছে। তাই এটা নিয়ে কথা বলছি। অন্যগুলো যখন চূড়ান্ত হবে, তখন সবাইকে জানাবো।
আপনাকে ধন্যবাদ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*