বলিউডে রাজত্ব করা পরিবারগুলো!

সিনেমার বিভিন্ন সেক্টরে নিজেদের অবদান রেখে বলিউডের অনেক পরিবার দীর্ঘসময় ধরে এখানে রাজত্ব করছে। একসময় কাপুর পরিবার একা রাজত্ব করলেও এখন আরো অনেক পরিবার এসে গেছে রাজত্বে ভাগ বসাতে, চলুন তাদের কথা জেনে আসি!

অনিল কাপুর এবং তার পরিবার

অনিল কাপুর বহুদিন একা নিজ পরিবারের প্রতিনিধিত্ব করলেও তাকে সঙ্গ দিতে এসে গেছেন তার দুই মেয়ে এবং এক ছেলে। সোনম কাপুর এখনই আন্তর্জাতিক পর্যায়ে নিজের নাম করে নিয়েছেন। অন্য মেয়ে এবং ছেলেও ভবিষতে বলিউডে রাজত্ব করবে বলবে মনে হচ্ছে।

বনি কাপুর এবং তার পরিবার

বনি কাপুর এবং শ্রীদেবী সবার পরিচিত নাম। এখন সেই নামের সাথে যোগ হয়েছে অর্জুন কাপুর এবং জানভি কাপুরের নাম। খুশি কাপুরও বলিউডে পা রাখবেন বলে আশা করা যায়।

সাইফ আলি খান এবং পরিবার

সাইফ পরিবারের সবাই কম বেশি বড় তারকা। কারিনা, সোহা আলি খান, কুনাল খেমুর পাশাপাশি এই পরিবারে আরো আছে সাইফের আগের স্ত্রী অমৃতা এবং তার মেয়ে। এই পরিবারকে বেশ শক্তিশালীই বলা যায়।

প্রিয়াঙ্কা চোপড়া এবং বোনেরা

আস্তে ধীরে হলেও প্রিয়াঙ্কা এবং তার বোনেরা বলিউডে নিজেদের জায়গা বানিয়ে নিচ্ছেন। ভবিষতে তাদের অবস্থান আরো শক্ত হবে বলে আশা করা যায়।

দেওল পরিবার

আরেকটা শক্তিশালী পরিবারের নাম দেওল পরিবার। ধর্মেন্দ্র এবং হেমা মালিনীর সাথে এখানে আছে সানি দেওল, ববি দেওল, অভয় দেওল, এশা দেওলেরা। বলিউডে এরাও মোটামুটি শক্ত অবস্থানে আছে।

জিতেন্দ্র এবং পরিবার

চিরসবুজ নায়ক জিতেন্দ্র এবং তার দুই সন্তান তুষার কাপুর এবং একতা কাপুর বলিউডের বেশ পরিচিত মুখ। একতা কাপুর পরিচালনায় এবং তুষার কমেডিতে বেশ নাম কামিয়েছেন।

মহেশ ভাট এবং পরিবার

মহেশ ভাটের পরিচালনার কথা আমরা সবাই জানি, সাথে যোগ দিয়েছে মেয়ে পূজা ভাট। পরিচালনায় পূজাও বেশ সুনাম কামিয়েছেন। ছোট মেয়ে আলিয়া ভাট এরই মধ্যে বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা হয়ে উঠেছেন।

সালমান খান এবং পরিবার

সালমানের পরিবারে বলিউডের অনেকের বসবাস। তার বাবা সেলিম খান একজন গীতিকার এবং দুই মা বলিউডের অভিনেত্রী ছিলেন। তার ভাই এবং সে, সবাই অভিনেতা, প্রযোজক এবং পরিচালক। এছাড়াও ভাইয়ের সন্তানেরা খুব শীঘ্রই বলিউডে পা রাখবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

কাপুর পরিবার

প্রজন্মের পর প্রজন্ম যাদের দেখে সবাই বড় হয়েছে সেই কাপুর পরিবার। যাদের জন্মই যেন হয় বলিউডে রাজত্ব করার জন্য। এই পরিবারের সদস্যদের নাম বলে শেষ করা যাবে না। তবে এরাই যে বলিউডের সবচেয়ে শক্তিশালী পরিবার সে ব্যাপারে কোন সন্দেহ নাই।

আখতার পরিবার

জাভেদ আখতারের গান এবং কবিতায় মুগ্ধ হয় না এমন মানুষ খুঁজে পাওয়া দায়। শাবানা আজমীর অভিনয়ে আমরা সবাই মুগ্ধ। এখন সেখানে আছে ফারহান আখতার এর অভিনয় এবং গান সাথে জয়া আখতারের পরিচালনা। এই পরিবার নিজেরাই যেন একটা প্যাকেজ!

পঙ্কজ কাপুর এবং পরিবার

চমৎকার মেধাবী জুটি পঙ্কজ এবং সুপ্রিয়া তাদের অভিনয় দিয়ে বারবার আমাদের মন জয় করে নিয়েছেন। সেই পরিবারে আলো করে এসেছে শহিদ কাপুর, সানা এবং ইশান কাপুরের মত মেধাবী শিল্পীরা।

চোপড়া পরিবার

বলিউডের অন্যতম শক্তিশালী পরিবার। যশ চোপড়ার পরিচালনা নিয়ে নতুন করে বলার কিছু নাই, আদিত্য যেন সেই ধারাই অব্যাহত রেখেছে। আর উদয় চোপড়া অভিনয় দিয়ে নিজের নাম প্রতিষ্ঠা করার চেষ্টায় আছে।

বচ্চন পরিবার

বলিউডের আরেক শক্তিশালী পরিবার। অনেক বড় বড় নাম এখানে জড়িত, অমিতাভ একাই সবাইকে ছাড়িয়ে যাওয়ার ক্ষমতা রাখে সাথে আছেন ঐশ্বরিয়া এবং অভিষেক। জয়া বচ্চনও অভিনয়ে নিজের মেধার পরিচয় দিয়েছেন যুগে যুগে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*