সাংবাদিক সুমন চৌধুরী’র আজ জন্মদিন

ফিচার ডেস্ক :

বাংলাদেশের স্বনামধন্য সাংবাদিক সুমন চৌধুরী’র আজ জন্মদিন। তার জন্মদিন উপলক্ষে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন অনেক মিডিয়া ব্যক্তিত্ব ও সাংবাদিকবৃন্দ। এছাড়া তার শুভাকাঙ্ক্ষীরাও ফেসবুকে তাকে জন্মদিনের শুভেচ্ছা পাঠিয়েছেন।

স্বনামধন্য সাংবাদিক সুমন চৌধুরী বলেন, আমি খুবই আনন্দিত আজকের এই দিনে। কিছুদিন আগেও আমি অসুস্থ হয়ে পড়েছিলাম। সবার দোয়ায় আমি এখন ভাল আছি এবং আমি এক ছেলে সন্তানের বাবা হয়েছি। সব মিলিয়ে আল্লাহ আমাকে ভাল রেখেছেন। সবার কাছে দোয়া কামনা করছি। আর যারা আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও ভালবাসা জ্ঞাপন করছি।

সুমন চৌধুরী দৈনিক সমকাল, দৈনিক আমাদের সময়, আমাদের অর্থনীতি, সচিত্র সময়, তারকা কাগজ, ডিজিটাল সময়, দৈনিক আমাদের কন্ঠ, জনতা নিউজ’সহ আরও বেশ কিছু পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন।

বাংলাদেশের জনপ্রিয় পত্রিকা দৈনিক সমকাল দিয়েই জীবনের প্রথম প্রিন্ট মিডিয়ায় আগমন সুমন চৌধুরীর। তারপর কালচারাল চীফ হিসেবে দৈনিক চৌকস, বিনোদন সাংবাদিক হিসেবে দৈনিক আমাদের সময়, সহকারী ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে দৈনিক আমাদের অর্থনীতি’তে অনেক দিন কাজ করেছেন।

এছাড়া আমাদের সময়ের সাপ্তাহিক ম্যাগাজিন ডিজিটাল সময়, সচিত্র সময় ও পাক্ষিক তারকা কাগজের ব্যবস্থাপনা সম্পাদক পদে দীর্ঘদিন দায়িত্ব পালনের পর সাপ্তাহিক অপরাধ সন্ধানে, মানব সময় অনলাইন নিউজ পোর্টালের নির্বাহী সম্পাদক হিসাবে কাজ করেছেন।

পরবর্তীতে জনতা নিউজ এর নির্বাহী সম্পাদক এবং দৈনিক আমাদের কন্ঠের বিনোদন প্রধান হিসাবে কাজ করেছেন।

সুমন চৌধুরী বর্তমানে দৈনিক নতুন সময় ও মাসিক ‌ওমেন বাংলাদেশ-এর ব্যবস্থাপনা সম্পাদক এবং সাপ্তাহিক চিত্রজগত এর নির্বাহী সম্পাদক হিসেবে রয়েছেন। এ। তিনি সাংবাদিকতার পাশাপাশি দেশের বেশ কয়েকটি স্বনামধন্য সাংবাদিক ও সামাজিক সংগঠনের সাথেও জড়িত।

তিনি দেশের সবচেয়ে পুরনো সাংবাদিক সংগঠন বাচসাসের অন্যতম সদস্য, ঢাকা কালচারাল রিপোর্টারস ইউনিটির চলমান কালচারাল সেক্রেটারী হিসেবে আছেন। তিনি সাংবাদিক ও সংঠক হিসাবে গত ১০ বছরে ১৫টিরও অধিক বিভিন্ন সংগঠন থেকে সম্মাননা গ্রহন করেছেন।

সুমন চৌধুরী’র উপস্থাপনায় নতুন সময় পত্রিকার অফিসিয়াল ইউটিউব চ্যানেলের ‘ক্রাইম সিন’ অনুষ্ঠানটি ইউটিউব ও ফেসবুকে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। তার প্রতিটি এপিসোড ১ লক্ষ থেকে শুরু করে ১০ লক্ষ ভিউয়ার অতিক্রম করেছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*