৩ ছবির মহরত দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন প্রযোজক ইকবাল

বিনোদন ডেস্ক, আরজে সাইমুর, সিটি নিউজ: ৩ ছবির মহরত দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করলেন সুপরিচিত ও সফল প্রযোজক  মোহাম্মদ  ইকবাল। ঢালিউড ইন্ডাস্ট্রির প্রভাবশালী প্রযোজক মোঃ ইকবাল এবার পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। ঘোষণা দিলেন তিনটি ছবির—‘ফাইটার’, ‘রিভেঞ্জ’ ও ‘গুলশানের চামেলী’। এর আগে তিনি ভালোবাসলেই ঘর বাধা যায় না, পাসওয়ার্ড, বীরসহ ৯টি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। নানা কারণে আলোচনায় ছিলেন বিভিন্ন সময়ে।

বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় এফডিসির জহির রায়হান মিলনায়তনে এক মহরত অনুষ্ঠানের মাধ্যমে ছবিগুলোর নাম ঘোষণা দেন। এসময় উপস্থিত ছিলেন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, সাধারণ সম্পাদক সামসুল আলম, সাংবাদিক শাবান মাহমুদ, পরিচালক জাকির হোসেন রাজু, নায়ক ওমর সানী ও অমিত হাসান, নায়ক রোশান, আলিমুল্লাহ খোকন, নায়িকা শিরিন শিলা সহ আরো অনেকে। উপস্থিত সকলের সামনে ইকবাল জানালেন তার ৩ সিনেমার নায়ক হিসেবে থাকছেন রোশান।

ইকবাল বলেন, আমি যখন প্রযোজনা শুরু করি তখন থেকেই ইচ্ছে ছিল পরিচালনায় আসার। এতদিন ধরে নিজেকে প্রস্তুত করেছি। আর প্রযোজনা তো ছাড়ছি না।

তিনি বলেন, আমার প্রযোজনা শুরু ২০০৯ এর দিকে। তখন থেকে আমি কাজী হায়াত, শাহীন সুমন, মালেক আফসারীর মত পরিচালকদের দিয়ে ছবি বানিয়েছি। তাদেরকে প্রযোজনা করার সময় একটা শর্ত দিয়েছিলাম আমাকে তাদের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে রাখতে হবে। আমি এত বছর ধরে তাদের থেকে দেখে শিখেছি।

ছবিগুলো পূর্বে অন্য পরিচালকদের পরিচালনা করার কথা থাকলেও এবার ইকবাল পরিচালনা করবেন। তিনি বলেন, আমি ছবিগুলোর প্রযোজক ছিলাম। নানা কারণে অন্য পরিচালকরা কাজ করছেন না। তাই এখন আমিই পরিচালনা করবো। এ গল্পগুলো সব আমার নিজের। এগুলো নিয়ে আমার অনেক স্বপ্ন।

এদিকে শাকিব খানকে নিয়ে ইকবাল বলেন, শাকিব খান এ ইন্ডাস্ট্রিতে আমার কাছের বন্ধু কাছের ভাই । উনি আমার সব কাজে সবসময় পাশে থেকেছেন। এবারও এক ভিডিও বার্তার মাধ্যমে আমাকে দোয়া করেছেন।

শাকিব জানান, এতোদিন সে প্রযোজক হিসাবে সফল হয়েছেন। এবার পরিচালক হিসাবে সফল হবেন । তার ছবি গুলোর জন্য দোয়া থাকবে।

রোশান বলেন, ইকবাল ভাই গুলশানের এক রেস্টুরেন্টে দেখা করতে বলেন আমাকে। সেখানে তিনি ছবিগুলোর গল্প শুনান আমাকে আরো বলেন, রোশান তিনটি ছবিতেই আমি নায়ক হিসেবে তোমাকেই আমার লাগবে। আমি কৃতজ্ঞ ওনার মত একজন প্রযোজক, ওনার প্রথম পরিচালনায় আমাকে ভেবেছেন।

তিনি আরও বলেন, তিনটি ছবির গল্পই বেশ সুন্দর। এর মধ্যে ‘ফাইটার’ অ্যাকশনধর্মী আর ‘গুলশানের চামেলী’র গল্প তো অসাধারণ। এ ধরনের গল্প সচরাচর দেখা যায় না।

পরিচালক জানালেন, আগামী মাস থেকে ‘ফাইটার’-এর শুটিং শুরু হবে। এরপর ‘রিভেঞ্জ’ ও ‘গুলশানের চামেলী’র শুটিং হবে।

‘ফাইটার’ মের্সাস জে প্রোডাকশন, ‘রিভেঞ্জ’ অনুরাগ ট্রেডার্স এবং ‘গুলশানের চামেলী’ সুনান মুভিজ প্রযোজনা করছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*