পঞ্চগড়ে এস এস সি ২০০০ ও এইচ এস সি ২০০২ এর গ্রুপ ‘আমরাই কিংবদন্তী’র শীতবস্ত্র ও মাস্ক বিতরণ

সম্পাদনায়-আরজে সাইামুর রহমান: আমরাই কিংবদন্তী (এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২) একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ সালের ছাত্র-ছাত্রীরা একত্রিত হয়ে মানব কল্যাণে কাজ করার প্রত্যয়ে এগিয়ে চলেছে।
মানব কল্যাণে গ্রুপের পিছিয়ে পড়া সদস্য ছাড়াও সমাজের অবহেলিত মানুষগুলোর জন্য কাজ করাই গ্রুপ এর অন্যতম লক্ষ্যগুলোর একটি। ধারাবাহিক সামাজিক কাজের অংশ হিসাবে ২৫ ডিসেম্বর ২০২০ রোজ শুক্রবার সকালে পঞ্চগড়ের হাফিজাবাদ ইউনিয়নস্থ “কায়েতপাড়া তালমা” তে ১০০০ অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ করে। বিতরণকালে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় নিয়ে সামাজিক দুরুত্ব এর বিষয়টি বিশেষ গুরুত্ব দেওয়া হয়।
উল্লেখিত এই বিতরণ কাজে গ্রুপটির ঢাকা, পঞ্চগড়, দিনাজপুর ও ঠাকুরগাঁও এর ১৫ জন সদস্য ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন। এসময় তারা কোভিড-১৯ মোকাবেলায় সামাজিক দুরুত্ব ও মাস্ক ব্যাবহারের উপর গুরুত্ব আরোপ করেন।
উল্লেখ্যযে “মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতিকথা থেকেই ১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করে বর্তমানে ৩৬ হাজার সদস্যের পরিবারটি গত ১৫ নভেম্বর ২০২০ তারিখে ৪র্থ বর্ষে পদার্পণ করে।
এই গ্রুপটি এর আগেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিয়োজিত রেখেছিল; তারমধ্যে অন্যতম হচ্ছে দেশ জুড়ে পরিচ্ছন্নতা ও জনসচেতনতা, প্রতিবন্ধী শিশুদের সহায়তা কার্যক্রম, ফ্রি হেলথ ক্যাম্প, অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, নিত্য প্রয়োজনীয় জিনিস সরবরাহ ও খাবার বিতরণ, বৃদ্ধাশ্রমে চিকিৎসা ও খাবার সরবরাহ এবং রক্তদান কর্মসূচীসহ বিবিধ কার্যক্রম।
একটি অনলাইন ভিত্তিক গ্রুপ হয়েও বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুদের গ্রুপটি। এর সাথে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সু-নাগরিক, যারা এই গ্রুপটি কে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিচ্ছে।
ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা ।

ধন্যবাদ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*