এগিয়ে চলছে নিব্রীত-উপমা-মাসুদের নকশা কুটির

নকশা কুটির পেজের প্রতিষ্ঠতা ও পরিচালক: শরিফুল ইসলাম নিব্রীত,উপমা সাহা, মাসুদ রানা। পেজের যাত্রা শুরু হয় ৪মে ২০১৭। প্রথমে পেজের শুরুতে মূলধন ছিল ৪৫০০ টাকা। পেজটিতে মূলত এমব্রয়ডারি, কারচুপির ড্রেস পাওয়া যায়। নকশা কুটির নিয়ে পেজ পরিচালকদের ভবিষ্যৎ পরিকল্পনা হলো নকশা কুটির এর একটা শোরুম হবে,যেখানে নিজেদের ডিজাইন করা নিজস্ব জামা,তার সাথে ক্রেতাদের পচ্ছন্দনীয় দেশী ও বিদেশী পন্যের সমাহার থাকবে।

সিটি বাংলা নিউজকে নকশা কুটিরের পরিচালকরা তাদের অনুপ্রেরনার কথা জানতে চাইলে তারার জানান-

উপমা: ছোট বেলা থেকেই নিজে কিছু করার ইচ্ছা ছিল,বড় হওয়ার সাথে সাথে তা আরো দৃঢ় হয়,অর্নাস এ ভর্তি হওয়ার পর ভাবতে থাকি কি করব, এর পরে হঠ্যৎ সিদুর পেইজটা কে দেখি,কিভাবে পেজ ওনার সিথী আপু লেখাপড়া আর ব্যবসায় এক সাথেই চালিয়ে আসছে,মূলত তাকে দেখেই ব্যবসায়র কথা মাথায় আসে, তখনি ২ বন্ধুর সাথে কথা বলে ব্যবসায়টা শুরু করে দেই।

নিব্রিতঃ মিঃ রেয়াজ উদ্দিন আল মামুন আমার ব্যবসায় আইকন। তিনি apelion grupe এবং sailor পোশাক ব্র্যান্ড মালিক। তিনি আমার ব্যবসা শুরু আমার প্রথম অনুপ্রেরণা। তাঁর এক বক্তৃতা আমি সবচেয়ে পছন্দ করি যা হল “আপনার পরিকল্পনা সম্পর্কে আপনার মনকে স্থির করুন এবং কখনোই হার মানবেন না। আপনার পরিকল্পনাকে মনে সংশোধন করে আপনার সাফল্য অর্জন করতে হবে।” তখন থেকেই আমি দৃঢ় প্রতিঙ্গ হই যে,জীবনে কিছু করতে হবে। সেই ভাবনা থেকেই নকশা কুটির শুরু করা,বাকি ২ বন্ধুকে নিয়ে।

মাসুদ: আমার বাবা একজন ব্যবসায়ী, মূলত আমার অণুপ্রেরণা তিনি, ছোট থেকেই তাকে দেখে আসছি কত দক্ষতার সাথে কাজ করে আসছে,তাই বাবাকে দেখে আমারও উদ্যেগক্তা হওয়া সপ্ন ছিল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*