বিএনপিকে আনার দায় বা গরজ নেই আ. লীগের

আসছে অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হলে নির্বাচনের ট্রেন চলা শুরু করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরো বলেন, সেই নির্বাচনে বিএনপিকে আনার দায় বা গরজ কোনোটাই আওয়ামী লীগের নেই।

ঐতিহাসিক মে দিবস উপলক্ষে আজ মঙ্গলবার শ্রমিক লীগ আয়োজিত শোভাযাত্রাপূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ থেকে শোভাযাত্রা বের করে শ্রমিক লীগ। এর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে কাদের দুর্ঘটনা এড়াতে পরিবহন শ্রমিকদের আরো বেশি দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

আসছে অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হবে এমনটা ভেবেই আওয়ামী লীগ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘আগামী অক্টোবরে জাতীয় নির্বাচনের শিডিউল ঘোষণা হবে। বিএনপি যদি নির্বাচনে আসতে না চায়, জোর করে কাউকে টেনে আনার দায়িত্ব আমাদের নেই। নির্বাচনে অংশগ্রহণ যেকোনো নিবন্ধিত দলের অধিকার। সে অধিকার যদি তারা প্রয়োগ না করে আমাদের কোনো গরজ নেই বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার জন্য চেষ্টা-তদবির করা।’

পরে আদমজী জুট মিল সংগ্রাম পরিষদ আয়োজিত আলোচনা অনুষ্ঠানে যোগ দেন ওবায়দুল কাদের। জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানে তিনি বলেন, আওয়ামী লীগের প্রতিনিধিদলের ভারত সফর এবং গত সোমবার মার্কিন রাষ্ট্রদূতের বাসভবনের নৈশভোজে অংশ নিলেও কোনো স্থানেই বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে কোনো আলোচনা হয়নি।

কাদের বলেন, ‘কারো বিরুদ্ধে কোনো নালিশ আমরা করিনি। যেমন এখানে বলছি বিএনপির বিরুদ্ধে, জনসভায় বলি, আলোচনা সভায় বলি প্রেস ব্রিফিংয়ে বলি—এসব কথা ভারতেও বলিনি। গতকাল মার্কিন দূতাবাসেও বলিনি। রাজনীতি করি। প্রথমেই আমার দেশ। আমার গণতন্ত্রের ভাগ্য আমার দেশের জনগণই নির্ধারণ করবে।’

আদমজী পাটকলের শ্রমিকদের অভিজ্ঞতা কাজে লাগাতে একটি ছোট পাটকল স্থাপনের পরিকল্পনা সরকারের আছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*