বাংলাদেশকে ‘হোম ভেন্যু’ করতে চাচ্ছে পাকিস্তান!

শেষ শীতকালীন মৌসুমে দুবাইয়ের মাঠের ওপর দিয়ে যে ধকল গেছে তাতে হয়তবা পাকিস্তানকে বদলে ফেলতেও হতে পারে তাদের হোম ভেন্যু। আর সেক্ষেত্রে সরফরাজ আহমেদদের পছন্দের তালিকায় রয়েছে বাংলাদেশও!

নিজেদের ঘরের মাঠে তো নামাই হয়না পাকিস্তান ক্রিকেট দলের। দেশটির বৈরী রাজনৈতিক পরিস্থিতি ও সন্ত্রাসবাদের কারণে সংযুক্ত আরব আমিরাতের মাঠকেই এখন ধরা হয় পাকিস্তানের ঘর। তবে দুবাই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) চাপ দিচ্ছে তারা আর তেমন একটা উৎসাহী নয় পাকিস্তানের ভেন্যু হতে।

নতুন ভেন্যুর ক্ষেত্রে পিসিবি বেশ আগ্রহী বাংলাদেশকে নিয়ে। এমনিতেই বাংলাদেশে পাকিস্তানি ক্রিকেট দলের জনপ্রিয়তা ব্যাপক, তাঁর সাথে বেশ সজ্জিত ও দারুণ গোছানো স্টেডিয়াম তো আছেই। ফলে ভেন্যু হিসেবে বাংলাদেশকে পছন্দ হওয়ারই কথা।

অবশ্য দুই বোর্ডের মধ্যে যেই সম্পর্ক এখন চলছে তাতে বাংলাদেশের অবশ্য পাকিস্তানের ভেন্যু হওয়ার সম্ভাবনা পড়তির দিকেই বলা চলে। গেল বছর পাকিস্তানের আমন্ত্রণে সাড়া না দিয়ে পাকিস্তান সফরে আর যায়নি বাংলাদেশ। এর সাথে বাংলাদেশের মাঠগুলো এমনিতেই ব্যস্ত নিজস্ব ঘরোয়া ক্রিকেট নিয়ে।

বাংলাদেশ ছাড়াও নতুন ভেন্যুর ক্ষেত্রে আরও কয়েকটি দেশ আছে পিসিবির পছন্দের তালিকায়। মালয়শিয়া, শ্রীলঙ্কা, ইংল্যান্ডের সঙ্গে কাতারকেও ঘরের মাঠ বানানোর ইচ্ছা প্রকাশ করেছে পাকিস্তান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*