গুরুতর অসুস্থ সাকিব! সকলের কাছে দোয়া প্রার্থনা

এশিয়া কাপের সুপার পর্বের মাঝেই দেশে ফিরেছেন বিশ্বসেরা অলাউন্ডার সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে আর মাঠে নামতে পারেননি তিনি।

এদিকে শুক্রবার দুপুরে সাকিব আল হাসানের ভেরিফায়েড ফেসবুক পেজে দেখা গেল হাসপাতালের বেডে গুরুতর অসুস্থ হয়ে শুয়ে আছেন সাকিব আল হাসান।

ছবির ক্যাপশনে তিনি লিখেছেন- হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি, তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে।

দেশে আসার পর প্রচণ্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হাসপাতালে অ্যাডমিট হয়ে একটি সার্জারি করাতে হয়েছে। আঙুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ সে.মি. পুঁজ বের করতে হয়েছে।

আপনাদের দোয়ায় খুব অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে এ যাত্রায় রক্ষা পেয়েছি। তবে দ্রুতই আরও একটি সার্জারি করাতে হবে। আপনাদের সবার দোয়া প্রার্থনা করছি। আপনাদের দোয়া ও ভালোবাসায় দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি। ধন্যবাদ’।

জানা গেছে, হাতের ইনজুরি থেকে আবুধাবি থেকে ঢাকায় ফিরেছেন সাকিব। ফেরার পরে আশঙ্কাজনক অবস্থায় হন রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করানো হয়ে। পের সেখানে তার হাতে অস্ত্রোপাচার করা হয়। তবুও শঙ্কা মুক্ত নন তিনি। আঙ্গুলের সার্জারির জন্য দ্রুতই আমেরিকায় চিকিৎসার জন্য পাঠানো হবে তাকে।

এদিকে অ্যাপোলোতে ভর্তির পরে জানা যায় সাকিব আর কয়েক ঘণ্টা অপেক্ষা করলেই হাতে পচন ধরা শুরু করতো সাকিবের। পচন ঠেকাতে জরুরি অস্ত্রপাচারে শেষে সাকিবের হাত থেকে ৬০-৭০ মিলি পুঁজ বের করা হয়।

অবাককরা বিষয়, কয়েক ঘন্টা দেরি হলেই পুরো হাতই আর কখনো কাজ করতো না। যে হাত বাংলাদেশকে অনেক কিছু দিয়েছে, সেই হাত দিয়ে সাকিব আর খেলতে পারতো না।

এ প্রসঙ্গে বিসিবির এক কর্মকর্তা জানান, ‌সাকিবের আঙুল থেকে পুঁজ বেরিয়ে আসছে, যা মোটেও ভালো লক্ষণ নয়। এই মুহূর্তে ডাক্তারের পরামর্শের অপেক্ষায় আছি।

প্রসঙ্গত, এশিয়া কাপে আঙুলের চোট নিয়েই খেলছিলেন সাকিব। পাকিস্তানের বিপক্ষে বুধবার গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবের আঙুলের ব্যথা বেড়ে যায়। কোনো প্রতিষেধকই কাজে আসছিল না। ব্যথার কারণে হাতে ব্যাট ধরতেই কষ্ট হচ্ছিল। যে কারণে সাকিবকে রেখেই একাদশ সাজাতে হয় টিম ম্যানেজমেন্টকে।

আঙুলের ব্যথা নিয়েই বুধবার দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয় সাকিব আল হাসান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*